Location via proxy:   [ UP ]  
[Report a bug]   [Manage cookies]                

সেরা পছন্দের সাথে 7টি কুইজিজ বিকল্প | 2024 সালে প্রকাশিত হয়েছে

বিকল্প

জেন এনজি 16 আগস্ট, 2024 7 মিনিট পড়া

আপনি কি কুইজিজের মতো ওয়েবসাইট, কুইজিজের মতো গেমস, কুইজিজ বিকল্প হিসেবে খুঁজছেন? আপনি ভাল দাম এবং অনুরূপ বৈশিষ্ট্য সঙ্গে বিকল্প প্রয়োজন? শীর্ষ 14 তাকান কুইজিজ বিকল্প আপনার শ্রেণীকক্ষের জন্য সেরা পছন্দ খুঁজে পেতে নীচে!

সুচিপত্র

সংক্ষিপ্ত বিবরণ

কুইজিজ কখন তৈরি হয়েছিল?2015
কোথায় ছিলকুইজ পাওয়া গেছে?ভারত
Quizzizz কে বিকাশ করেছেন?অঙ্কিত ও দীপক
Quizizz বিনামূল্যে?বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ
সস্তার Quizizz মূল্য পরিকল্পনা কি?$50/মাস/5 জন থেকে
সংক্ষিপ্ত বিবরণ কুইজিজ

আরো ব্যস্ততা টিপস

Quizizz ছাড়াও, আমরা 2024 সালে আপনার উপস্থাপনার জন্য আপনি চেষ্টা করতে পারেন এমন অনেকগুলি বিকল্প সরবরাহ করি, যার মধ্যে রয়েছে:

বিকল্প পাঠ্য


একটি ভাল প্রবৃত্তি টুল খুঁজছেন?

সেরা লাইভ পোল, কুইজ এবং গেমগুলির সাথে আরও মজা যোগ করুন, সমস্ত AhaSlides উপস্থাপনাগুলিতে উপলব্ধ, আপনার ভিড়ের সাথে ভাগ করার জন্য প্রস্তুত!


🚀 বিনামূল্যে সাইন আপ করুন☁️

কুইজিজ বিকল্প কি?

Quizizz হল একটি জনপ্রিয় অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম যা শিক্ষাবিদদের ক্লাসরুম তৈরিতে সাহায্য করার জন্য পছন্দ করা হয় ইন্টারেক্টিভ কুইজের মাধ্যমে আরও মজাদার এবং আকর্ষক, সার্ভে, এবং পরীক্ষা। উপরন্তু, এটি শিক্ষার্থীদের স্ব-গতিসম্পন্ন শিক্ষাকে আরও ভালোভাবে জ্ঞান অর্জনের জন্য উৎসাহিত করে এবং শিক্ষকদেরকে শিক্ষার্থীদের অগ্রগতি ট্র্যাক করতে এবং তাদের অতিরিক্ত সহায়তার প্রয়োজন হতে পারে এমন ক্ষেত্রগুলি চিহ্নিত করার অনুমতি দেয়। 

কুইজিজের অনুরূপ অ্যাপ
আপনি কি কুইজিজ বিকল্প খুঁজছেন? শিক্ষকদের জন্য কুইজ সেরা সরঞ্জামগুলির মধ্যে একটি! ছবি: Freepik

এর জনপ্রিয়তা সত্ত্বেও, এটি আমাদের সবার জন্য উপযুক্ত নয়। কিছু লোকের অভিনব বৈশিষ্ট্য এবং আরও সাশ্রয়ী মূল্যের একটি বিকল্প প্রয়োজন। অতএব, আপনি যদি নতুন সমাধানগুলি চেষ্টা করার জন্য প্রস্তুত হন বা আপনার জন্য কোন প্ল্যাটফর্ম সেরা তা সিদ্ধান্ত নেওয়ার আগে অতিরিক্ত তথ্য চান। এখানে কিছু কুইজিজ বিকল্প রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন:

#1 - আহস্লাইডস

অহস্লাইডস এমন একটি প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার ক্লাসের মতো বৈশিষ্ট্য সহ সুপার কোয়ালিটি সময় তৈরি করতে সহায়তা করে রেটিং আইশের, লাইভ কুইজ - আপনাকে শুধুমাত্র আপনার নিজের প্রশ্নগুলি ডিজাইন করার অনুমতি দেয় না বরং আপনাকে অবিলম্বে ছাত্রদের কাছ থেকে প্রতিক্রিয়া পাওয়ার অনুমতি দেয়, এর ফলে আপনি শিখতে শেখানোর পদ্ধতিগুলি সামঞ্জস্য করার জন্য শিক্ষার্থীরা পাঠটি কতটা ভালভাবে বোঝেন তা জানতে সহায়তা করে।

কুইজিজের অনুরূপ অ্যাপ
AhaSlides সঙ্গে লাইভ কুইজ

এছাড়াও, গ্রুপ স্টাডির মতো মজাদার ক্রিয়াকলাপগুলির সাথে আপনার ক্লাসটি আগের চেয়ে আরও মজাদার এবং আকর্ষক হবে৷ র্যান্ডম টিম জেনারেটরগুলি বা শব্দ মেঘ. এছাড়াও, আপনি সৃজনশীলতা এবং শিক্ষার্থীদের সৃজনশীলতাকে উদ্দীপিত করতে পারেন ব্রেনস্টর্মিং কার্যক্রম, বিভিন্ন সঙ্গে বিতর্ক কাস্টমাইজড টেমপ্লেট AhaSlides থেকে উপলব্ধ, এবং তারপর একটি দিয়ে বিজয়ী দলকে চমকে দিন স্পিনার চাকা

আপনি আরো অন্বেষণ করতে পারেন AhaSlides বৈশিষ্ট্য নিম্নরূপ বার্ষিক পরিকল্পনা মূল্য তালিকা সহ:

  • বিনামূল্যে
  • অপরিহার্য - $7.95/মাস
  • প্লাস - $10.95/মাস
  • প্রো - $15.95/মাস
আপনার ছাত্ররা AhaSlides থেকে বেনামী প্রতিক্রিয়া বৈশিষ্ট্য পছন্দ করতে পারে!

#2 - কাহুত!

যখন কুইজিজ বিকল্পের কথা আসে, কাহুত! এছাড়াও এটি একটি জনপ্রিয় অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম যা শিক্ষকদের তাদের ছাত্রদের সাথে ইন্টারেক্টিভ কুইজ এবং ক্রিয়াকলাপ তৈরি করতে এবং শেয়ার করতে দেয়।

কাহুতের মতে! নিজে শেয়ার করেছেন, এটি একটি গেম-ভিত্তিক শেখার প্ল্যাটফর্ম, তাই এটি একটি মুখোমুখি ক্লাসরুম পরিবেশের দিকে আরও প্রস্তুত হবে যেখানে শিক্ষার্থীরা গেমগুলির সাথে শেখার মাধ্যমে একটি মজাদার এবং প্রতিযোগিতামূলক পরিবেশ তৈরি করতে পারে। এই শেয়ার করা যায় এমন গেমগুলির মধ্যে রয়েছে কুইজ, সমীক্ষা, আলোচনা এবং অন্যান্য লাইভ চ্যালেঞ্জ।

আপনিও ব্যবহার করতে পারেন কাহুত! জন্য আইসব্রেকার গেমের উদ্দেশ্য!

কুইজ বিকল্প
কাহুট হল কুইজিজের অনুরূপ একটি অ্যাপ। সূত্র: কাহুত!

কাহুতের দাম! শিক্ষকদের জন্য হল:

  • Kahoot!+ শিক্ষকদের জন্য শুরু করুন - শিক্ষক/মাস প্রতি $3.99
  • Kahoot!+ শিক্ষকদের জন্য প্রিমিয়ার - প্রতি শিক্ষক/মাস $6.99
  • Kahoot!+ শিক্ষকদের জন্য সর্বোচ্চ - প্রতি শিক্ষক/মাস $9.99

#3 - মেন্টিমিটার

যারা Quizizz বিকল্পের জন্য তাদের অনুসন্ধান শেষ করে ফেলেছেন তাদের জন্য, Mentimeter আপনার ক্লাসের জন্য ইন্টারেক্টিভ শেখার জন্য একটি নতুন পদ্ধতি নিয়ে আসে। কুইজ তৈরির বৈশিষ্ট্যগুলি ছাড়াও, এটি আপনাকে বক্তৃতা এবং শিক্ষার্থীদের মতামতের কার্যকারিতা মূল্যায়ন করতে সহায়তা করে লাইভ পোল এবং প্রশ্ন ও উত্তর.

অধিকন্তু, Quizizz-এর এই বিকল্পটি আপনার ছাত্রদের কাছ থেকে দুর্দান্ত ধারণা তৈরি করতে সাহায্য করে এবং একটি শব্দ ক্লাউড এবং অন্যান্য ব্যস্ততার বৈশিষ্ট্যগুলির সাথে আপনার শ্রেণীকক্ষকে গতিশীল করে তোলে।

Mentimeter - কুইজিজ বিকল্প
কুইজিজের অনুরূপ অ্যাপ। সূত্র: Mentimeter

এটি অফার করে এমন শিক্ষামূলক প্যাকেজগুলি এখানে রয়েছে:

  • বিনামূল্যে
  • বেসিক - $8.99/মাস
  • প্রো - $14.99/মাস
  • ক্যাম্পাস - আপনার প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজযোগ্য

#4 - প্রিজি

আপনি নিমগ্ন এবং আপাতদৃষ্টিতে আকর্ষক শ্রেণীকক্ষ উপস্থাপনা ডিজাইন করতে Quizizz-এর বিকল্প খুঁজছেন, Prezi একটি ভাল পছন্দ হতে পারে। এটি একটি অনলাইন উপস্থাপনা প্ল্যাটফর্ম যা শিক্ষকদের একটি জুমিং ইন্টারফেস ব্যবহার করে প্রাণবন্ত উপস্থাপনা তৈরি করতে দেয়।

Prezi আপনাকে জুমিং, প্যানিং এবং ঘূর্ণন প্রভাবগুলির সাথে উপস্থাপনা তৈরি করতে সহায়তা করে। এছাড়াও, এটি ব্যবহারকারীদের আপাতদৃষ্টিতে আকর্ষণীয় বক্তৃতা তৈরি করতে সহায়তা করার জন্য বিভিন্ন ধরণের টেমপ্লেট, থিম এবং ডিজাইন উপাদান সরবরাহ করে।

🎉 সেরা 5+ Prezi বিকল্প | 2024 AhaSlides থেকে প্রকাশ

কুইজ বিকল্প
কুইজিজের অনুরূপ অ্যাপ। সূত্র: Prezi

এখানে ছাত্র এবং শিক্ষাবিদদের জন্য মূল্য তালিকা আছে:

  • EDU প্লাস - $3/মাস
  • EDU প্রো - $4/মাস
  • EDU টিম (প্রশাসন এবং বিভাগের জন্য) - ব্যক্তিগত উদ্ধৃতি

#5 - স্লাইডো

Slido হল এমন একটি প্ল্যাটফর্ম যা আপনাকে সমীক্ষা, পোল এবং কুইজের মাধ্যমে শিক্ষার্থীদের অধিগ্রহণকে আরও ভালভাবে পরিমাপ করতে সাহায্য করবে। এবং যদি আপনি একটি আকর্ষণীয় ইন্টারেক্টিভ লেকচার তৈরি করতে চান, তাহলে Slido আপনাকে অন্যান্য ইন্টারেক্টিভ বৈশিষ্ট্য যেমন শব্দ ক্লাউড বা প্রশ্নোত্তর দিয়ে সহায়তা করতে পারে।

এছাড়াও, উপস্থাপনা শেষ করার পরে, আপনার বক্তৃতাটি শিক্ষার্থীদের জন্য আকর্ষণীয় এবং বিশ্বাসযোগ্য কিনা তা বিশ্লেষণ করার জন্য আপনি একটি ডেটা রপ্তানিও করতে পারেন, যেখান থেকে আপনি শিক্ষার পদ্ধতি সামঞ্জস্য করতে পারেন।

কুইজিজ বিকল্প - কুইজিজের অনুরূপ অ্যাপ।
কুইজিজ বিকল্পগুলির মধ্যে স্লিডো একটি আদর্শ।

এখানে এই প্ল্যাটফর্মের জন্য বার্ষিক পরিকল্পনার দাম রয়েছে:

  • মৌলিক - চিরতরে বিনামূল্যে
  • নিযুক্ত - $10/মাস
  • পেশাদার - $30/মাস
  • এন্টারপ্রাইজ - $150/মাস

#6 - সর্বত্র পোল

উপরের বেশিরভাগ ইন্টারেক্টিভ প্রেজেন্টেশন প্ল্যাটফর্মের মতই, পোল এভরিওয়ের উপস্থাপনা এবং বক্তৃতায় শিক্ষার্থীদের অংশগ্রহণ এবং মিথস্ক্রিয়া অন্তর্ভুক্ত করে শেখার মজাদার এবং আকর্ষক করতে সাহায্য করে।

এই প্ল্যাটফর্মটি আপনাকে লাইভ এবং ভার্চুয়াল ক্লাসরুমের জন্য ইন্টারেক্টিভ পোল, কুইজ এবং সমীক্ষা তৈরি করতে দেয়।

Quizizz-এর এই বিকল্পে K-12 শিক্ষা পরিকল্পনার জন্য নিম্নরূপ মূল্য তালিকা রয়েছে।

  • বিনামূল্যে
  • K-12 প্রিমিয়াম - $50/বছর
  • স্কুল জুড়ে - $1000+
Quizizz বিকল্পগুলির মধ্যে সর্বত্র পোল একটি আদর্শ।
বিভিন্ন কুইজিজ বিকল্পগুলির মধ্যে, পোল এভরিহোয়ার রিয়েল-টাইম দর্শকদের ব্যস্ততার জন্য একটি শক্তিশালী প্ল্যাটফর্ম হিসাবে দাঁড়িয়েছে।

#7 - কুইজলেট

আরও কুইজ বিকল্প? আসুন কুইজলেটে খনন করি - আরেকটি দুর্দান্ত সরঞ্জাম যা আপনি শ্রেণীকক্ষে ব্যবহার করতে পারেন। এটিতে কিছু ঝরঝরে বৈশিষ্ট্য রয়েছে যেমন ফ্ল্যাশকার্ড, অনুশীলন পরীক্ষা এবং মজাদার অধ্যয়ন গেম, যা আপনার শিক্ষার্থীদের এমনভাবে অধ্যয়ন করতে সাহায্য করে যা সর্বোত্তম কাজ করে।

কুইজলেটের বৈশিষ্ট্যগুলি শিক্ষার্থীদের তারা কী জানে এবং তাদের কী কাজ করতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করে। এটি তখন ছাত্রদেরকে তাদের জটিল জিনিসগুলির উপর অনুশীলন করে। এছাড়াও, কুইজলেট ব্যবহার করা সহজ, এবং শিক্ষক এবং শিক্ষার্থীরা তাদের নিজস্ব স্টাডি সেট তৈরি করতে পারে বা অন্যদের দ্বারা তৈরি করা ব্যবহার করতে পারে।

quizizz বিকল্প বিনামূল্যে
কুইজিজের অনুরূপ অ্যাপ। ছবি: কুইজলেট

এখানে এই টুলের জন্য বার্ষিক এবং মাসিক প্ল্যান মূল্য রয়েছে:

  • বার্ষিক পরিকল্পনা: প্রতি বছর 35.99 USD
  • মাসিক পরিকল্পনা: প্রতি মাসে 7.99 USD

🎊 আরো শেখার অ্যাপ দরকার? শ্রেণীকক্ষের উৎপাদনশীল ব্যস্ততা বাড়াতে আমরা আপনার জন্য অনেক বিকল্প নিয়ে এসেছি, যেমন পোল সর্বত্র বিকল্প or কুইজলেট বিকল্প.

সেরা কুইজিজ বিকল্প চয়ন করার জন্য টিপস৷

সেরা কুইজিজ বিকল্প চয়ন করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে কিছু টিপস রয়েছে:

  • আপনার চাহিদা বিবেচনা করুন: আপনার কি কুইজ এবং মূল্যায়ন তৈরি করার জন্য একটি সরঞ্জামের প্রয়োজন, বা আপনি কি এমন বক্তৃতা তৈরি করতে চান যা আপনার শিক্ষার্থীদের জড়িত করে? আপনার উদ্দেশ্য এবং প্রয়োজন বোঝা আপনাকে Quizizz-এর মতো অ্যাপ বেছে নিতে সাহায্য করবে যা আপনার প্রয়োজনীয়তা পূরণ করে।
  • বৈশিষ্ট্যগুলি সন্ধান করুন: আজকের প্ল্যাটফর্মগুলিতে বিভিন্ন শক্তির সাথে প্রচুর আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে। সুতরাং, আপনার প্রয়োজনের সাথে প্ল্যাটফর্ম খুঁজতে তুলনা করুন এবং আপনাকে সবচেয়ে বেশি সাহায্য করুন।
  • ব্যবহারের সহজতা মূল্যায়ন করুন: এমন একটি প্ল্যাটফর্ম চয়ন করুন যা ব্যবহারকারী-বান্ধব, নেভিগেট করা সহজ এবং অন্যান্য প্ল্যাটফর্ম/সফ্টওয়্যার/ডিভাইসের সাথে সংহত। 
  • মূল্যের জন্য দেখুন: Quizizz-এর বিকল্পের খরচ এবং এটি আপনার বাজেটের সাথে খাপ খায় কিনা তা বিবেচনা করুন। আপনি একটি সিদ্ধান্ত নেওয়ার আগে বিনামূল্যে সংস্করণ চেষ্টা করতে পারেন.
  • রিভিউ পড়ুন: বিভিন্ন প্ল্যাটফর্মের শক্তি এবং দুর্বলতা সম্পর্কে অন্যান্য শিক্ষাবিদদের কাছ থেকে Quizizz পর্যালোচনা পড়ুন। এটি আপনাকে জ্ঞাত সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে।

🎊 7 সালে আরও ভালো ক্লাসরুমের জন্য 2024টি কার্যকরী গঠনমূলক মূল্যায়ন কার্যক্রম

সচরাচর জিজ্ঞাস্য

Quizizz কি?

Quizizz হল একটি লার্নিং প্ল্যাটফর্ম যা ক্লাসরুমকে মজাদার এবং আকর্ষক করতে একাধিক টুল এবং ইন্টারেক্টিভ বৈশিষ্ট্য অফার করে।

কুইজিজ কি কাহুতের চেয়ে ভালো?

কুইজিজ আরও আনুষ্ঠানিক ক্লাস এবং বক্তৃতার জন্য উপযুক্ত, অন্যদিকে কাহুট স্কুলে আরও মজাদার ক্লাসরুম এবং গেমগুলির জন্য ভাল।

Quizizz প্রিমিয়াম কত?

প্রতি মাসে $19.0 থেকে শুরু হয়, কারণ 2টি ভিন্ন প্ল্যান রয়েছে: প্রতি মাসে 19$ এবং প্রতি মাসে 48$।